শনিবার, মার্চ ০৩, ২০১২

তুমি অপেক্ষায়!!! আর আমি জ্বলছি এখানে... ("তারপরও অপেক্ষায়".....এর প্রতিধ্বনি)

কিছু কিছু সময় এমনও থাকে যখন অনুভূতিগুলোর উপস্থিতি এতটা প্রকট করে বোঝার পরও যখন বর্ণনা করার ইচ্ছে জাগে, শব্দগুলোকে আর খুঁজে পাওয়া যায়না৷ আর সাজানো যায়না অনুভূতিগুলোকে। রং সব হারিয়ে যায়৷ শুধু থেকে থেকে যন্ত্রনাময় আবেগগুলো সূঁচের মত খোঁচা দিয়ে বলে, "আমি আছি, একান্তই..... তোমার৷" 




কিছু স্মৃতি আজ খুব তাড়িয়ে বেড়াচ্ছে, একাকী বোবা চিত্‍কারে নিজেরই দম বন্ধ৷ স্মৃতিগুলোতো একা আমি গড়িনি! ইচ্ছে হচ্ছে ইথানের দ্বারা জানিয়ে দেই...আমি জ্বলছি৷ ভীষণভাবে। 

আমি তোমার মত জানিনা কাঁদতে ক্রীতদাসীর মত! আমি জানি শুধু নিতে আর নিতে৷ জানি শুধু দমিয়ে রাখতে৷ জানি শুধু, তোমার পছন্দের রংধনু দিয়ে আনন্দ সাজাতে৷ তোমার সামনে দিয়ে বলব, "নাও তোমার আনন্দ...খুশিতো!" আকাশ ঘন কালো মেঘে ঢাকা থাকলেও, বৃষ্টির প্রতিটি বিন্দুকে গায়ে লাগিয়ে শেখাতে, "এর মাদকতাময় আচ্ছন্নতাও তো লাগে জীবনকে উপভোগ করতে! উপভোগ কর"৷ বিশ্বাস কর, তোমার হাতে গোলাপ আমি দেব, কিন্তু কাঁটা থাকবে আমার হাতের চাপে৷ ভয় পেওনা, রক্ত আমার ঝরবেনা৷ ভেঙ্গে দেবো সেই কাঁটা৷ কি করব বল, আমার ভালোবাসা বন্য৷ আমি উন্মাদ৷ 

আর এখন জ্বলছি!!!.....কেননা.... 
এখন পারছিনা সূর্যকে শাসন করে তার আলো দিয়ে তোমার কষ্টের অন্ধকার দুর করতে৷ যারা দাপটে থাকে, নি:সঙ্গতাকে বড় ভয় তাদের৷ তাই নি:সঙ্গ হয়ে জ্বলছি৷ 


আমার অহং, আমার আমিত্বকে সার্থক করেছিলে তুমি........... ক্রীতদাসী হয়ে৷ 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন